১৩ মিনিটেই চার্জ হবে ভিভোর ৫-জি ফোন অ্যাপেক্স ২০১৯

১৩ মিনিটেই চার্জ হবে ভিভোর ৫-জি ফোন অ্যাপেক্স ২০১৯।

সুপার ফ্ল্যাশ-চার্জার প্রযুক্তির ৫-জি মোবাইল বাজারে আনতে চলছে ভিভো। নতুন এই মডেলে বৈচিত্র অনেক থাকবে, তবে এর সুপার পাওয়ার টেকনোলজি নিয়েই বেশি আলোচনা হচ্ছে। মাত্র ১৩ মিনিটেই শতভাগ চার্জ হয়ে যাবে ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। সেই সঙ্গে রয়েছে আরও নতুন ফিচার। চমকপ্রদ ফিচারসমৃদ্ধ এই মোবাইল আমাদের বর্তমানের স্মার্টফোন ধারণাকেই পাল্টে দেবে বলেই মনে করেছেন এক্সপার্টরা।

এই ফোনে নেই বাটন, ছিদ্র বা কোনো পোর্ট। ফোন দুটিতে থাকছে না সিম-স্লটও। এতে নেই কোনো স্পিকারের জায়গা। শুধু তাই নয়, চার্জিং পয়েন্টও খুঁজে পাওয়া যাবে না স্মার্টফোনের কোথাও। এটি ফুলস্ক্রিন ফিঙ্গার প্রিন্ট কাজ করবে। ফোনটিতে স্পিকার নেই। তবে সামনের পুরো গ্লাসই কাজ করবে স্পিকার হিসেবে।

চীনের সাংহাই-এ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের অনুষ্ঠানে আগামি ২৬ থেকে ২৯ জুন এই মডেলের প্রদর্শনী করবে ভিভো। তার পরেই আন্তর্জাতিক বাজারে ছাড়া হবে।

ভিভো অ্যাপেক্স ২০১৯। এই নামেই ডাকা হচ্ছে সুপার-পাওয়ারের এই মডেলকে। ভিভো জানিয়েছে, অ্যাপেক্সের বাজারে আনার কথা চলতি বছরের জানুয়ারিতেই ঘোষণা করা হয়েছিল। তখন অবশ্য এর লেটেস্ট টেকনোলজি প্রকাশ্যে আনেনি সংস্থা।

ভিভো জানিয়েছে, প্রথমত ৫-জি সাপোর্ট রয়েছে এই নয়া মডেলে। কোয়ালকম স্ন্যাপড্রাগন এক্স৫০ ৫-জি মোডেমের ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ এসওসি, ২৫৬ জিবি স্টোরেজ। র‍্যাম ১২ জিবি। ৫-জি সাপোর্টের জন্য মডেলে আনা হয়েছে নতুন ডুপ্লেক্স পিসিবি ডিজাইন।

১২০ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জার টেকনোলজিতে মাত্র ৫ মিনিটে চার্জ হবে ব্যাটারির ৫০%। বাকি অর্ধেক চার্জ হতে ৮ মিনিটে সময় লাগবে।

banginews.com

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here