ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক এয়ার আপডেট করলো অ্যাপল

ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক এয়ার আপডেট করলো অ্যাপল।

ম্যাকবুক প্রো’র বেইজ মডেল এবং ম্যাকবুক এয়ার আপডেট করেছে অ্যাপল।

চলতি বছরর মে মাসের শেষে ম্যাকবুক প্রো’র হাই-এন্ড মডেলগুলো আপডেট করে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। কিন্তু ২০১৭ সাল থেকে ডিভাইসটির মডেলে কোনো পরিবর্তন আসেনি।

ম্যাকবুক প্রো’র বেইস মডেলে এবার টাচ বার এবং টাচ আইডি যোগ করেছে অ্যাপল। ফলে পুরো ফিজিকাল কিবোর্ডের কোনো ম্যাকবুক প্রো মডেল বাজারে থাকছে না।

ম্যাকবুক প্রো’র বেইস মডেলে নতুন ইনটেল প্রসেসরও যোগ করা হয়েছে। দুই বছর ধরে সপ্তম প্রজন্মের ২.৩ গিগাহার্টজ ডুয়াল কোর আই৫ প্রসেসর ব্যবহারের পর এবার এতে অষ্টম প্রজন্মের ১.৪ গিগাহার্টজ কোয়াড কোর আই৫ প্রসেসর এনেছে অ্যাপল। কিন্তু আগের মতো এতে রাখা হয়েছে শুধু দুইটি ইউএসবি-সি পোর্ট– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

বেইস মডেলের নতুন ম্যাকবুক প্রো’র ১২৮ গিগাবাইট মডেলের দাম রাখা হয়েছে ১২৯৯ মার্কিন ডলার। আর ২৫৬ গিগাবাইট মডেলের বাজার মূল্য ১৪৯৯ ডলার।

ম্যাকবুক প্রো’র বেইস মডেলের সঙ্গে ম্যাকবুক এয়ারও আপডেট করেছে অ্যাপল। নতুন ম্যাকবুক এয়ার-এ যোগ হয়েছে প্রতিষ্ঠানের ট্রু টোন ডিসপ্লে প্রযুক্তি। এর মাধ্যমে আরও প্রাকৃতিক রঙ দেখতে পারবেন গ্রাহক। ডিভাইসটির দাম ১০০ ডলার কমিয়ে করা হয়েছে ১০৯৯ মার্কিন ডলার। আর শিক্ষার্থীদের জন্য এটি পাওয়া যাবে ৯৯৯ ডলারে। আগের মতো অষ্টম প্রজন্মের ডুয়াল কোর আই ৫ প্রসেসর রাখা হয়েছে এতে।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here