চলতি বছরই অনারের প্রথম ফাইভজি ফোন

চলতি বছরই অনারের প্রথম ফাইভজি ফোন।

চলতি বছরের চতুর্থ প্রান্তিকে (অক্টোবর-নভেম্বর) প্রথম ফাইভজি স্মার্টফোন উন্মোচন করবে হুয়াওয়ের সাব-ব্র্যান্ড অনার। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস সাংহাইয়ে নিজেদের প্রথম ফাইভজি স্মার্টফোনের ঘোষণা দিয়েছেন অনারের প্রেসিডেন্ট জর্জ ঝাও। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।
অনার প্রেসিডেন্ট জর্জ ঝাওয়ের ভাষ্যে, আগামী বছরের শুরু থেকে ফাইভজি ফোন জনপ্রিয় হয়ে উঠবে। তার আগেই নিজেদের ফাইভজি ফোন আনার প্রস্তুতি নেয়া হয়েছে। অনার ব্র্যান্ডের প্রথম ফাইভজি স্মার্টফোন একটি ফ্ল্যাগশিপ গ্রেডের ডিভাইস হবে। এতে সর্বোচ্চ স্পেসিফিকেশন পাবেন গ্রাহকরা। তবে ডিভাইসটির দাম প্রকাশ করা হয়নি।
তিনি বলেন, ফাইভজি ফোন নিয়ে সব ডিভাইস নির্মাতাই কার্যক্রম শুরু করেছে। আমরা আশা করছি ২০২০ সালের মধ্যে বিশ্বব্যাপী ২০ কোটি ইউনিটের বেশি ফাইভজি ফোন বৈশ্বিক ডিভাইস বাজারে বিক্রি হবে।
বৈশ্বিক ডিভাইস বাজারে বৈচিত্র্য আনতে সাব-ব্র্যান্ড কৌশল নিয়ে এগোচ্ছে চীনা ব্র্যান্ডগুলো। শাওমি, অপো ও হুয়াওয়ের মতো প্রতিষ্ঠানগুলো প্রত্যেকে একটি করে সাব-ব্র্যান্ড উন্মোচন করেছে। যেসব স্মার্টফোন গ্রাহক তুলনামূলক কম দামে প্রিমিয়াম ফিচার সংবলিত হ্যান্ডসেট ব্যবহারে আগ্রহী সাব-ব্র্যান্ডের আওতায় সেসব গ্রাহকের চাহিদা অনুযায়ী ডিভাইস সরবরাহ করা হচ্ছে।

বণিক বার্তা

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here