আসছে গুগলের স্মার্টওয়াচ

আসছে গুগলের স্মার্টওয়াচ।

দীর্ঘদিনের প্রতীক্ষার পর এবার পিক্সেল ওয়াচ উন্মোচন করতে পারে গুগল। ১৫ অক্টোবরের হার্ডওয়্যার ইভেন্টে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন পিক্সেল ৪-এর সঙ্গে স্মার্টওয়াচটি উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি।

২০১৮ সালেই বেশ কিছু গুজব শোনা গিয়েছে যে, পিক্সেল ব্র্যান্ডের প্রথম স্মার্টওয়াচ উন্মোচন করতে প্রস্তুত গুগল। তবে শেষ মুহূর্তে এর উন্মোচন বাতিল করা হয় বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

১৫ তারিখের উন্মোচন ইভেন্টে নতুন দুইটি ৪জি পিক্সেল স্মার্টফোনের সঙ্গে একটি ৫জি সংস্করণও উন্মোচন করতে পারে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

এর পাশাপাশি গুগলের নতুন স্মার্টফোন আনা হবে বলেও ধারণা করা হচ্ছে।

গুগলের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিতে ‘লাইভ ক্যাপশন’ ফিচার রাখা হবে বলে প্রতিবেদনে জানানো হয়েছে। এই ফিচারের মাধ্যমে অডিও অনুবাদ করে সাবটাইটেল আকারে পর্দায় দেখানো হবে।

এর আগে বিভিন্ন সময়ে ফাঁস হওয়া তথ্য থেকে জানা গেছে, নতুন পিক্সেল ডিভাইসে ছয় গিগাবাইট র‍্যামের সঙ্গে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর রাখা হবে। ডিভাইসটির পেছনে থাকবে ডুয়াল ক্যামেরা ব্যবস্থা। এর মধ্যে মূল সেন্সরটি ১২ মেগাপিক্সেল এবং অন্যটি ১৬ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

পিক্সেল ৪ ডিভাইসটিতে রাখা হতে পারে ৫.৭ ইঞ্চি ৯০ হার্টজের ১০৮০পি+ ওলেড পর্দা এবং ২৮০০ এমএএইচ ব্যাটারি। অন্যদিকে পিক্সেল ৪ এক্সএল-এ থাকতে পারে ৬.৩ ইঞ্চি ৯০ হার্টজের ১৪৪০পি+ ওলেড পর্দা এবং ৩৭০০এমএএইচ ব্যাটারি।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here